হয়তো হারাবো বহুদুরে......
তারায় ভরা আকাশ পার করে,
এক ছায়াপথে।
তবুও জেগে থাকব আকাশের বুকে......
হিমেল হাওয়া বইবে তখন,
কাঁচের জানালায় জমবে কুয়াশার আস্তরন,
সমুদ্রের ঢেউরা মেতে উঠবে মৌন- মুখরতায়।
বালির চড়ায় থাকবে না কোনও পায়ের ছাপ,
কফি হাউসের সান্ধ্য কালীন আসর হবে নীরব,
কোথাও থাকবে না কোনও কলরব।
প্রিয় বইগুলিতে থাকবে না কোনও স্পর্শ,
ফিরে যাবে পরিযায়ী পাখির দল,
জেগে থাকব আমার প্রিয় জিনিসের মাঝে।
তবুও যখন যাব চলে,
আমার শহর ঘুমিয়ে পড়বে শীতের সন্ধ্যার কোলে ।