তোমার মুখের একটি বুলি
আমি যে দুনিয়া ভুলি।
তোমার মুখের একটু হাসি
আমি যে শুধু ভাবি।
তোমার হাতের একটু ছোয়া
আমার যে অনেক পাওয়া।
তোমার ওই চোখের কাজল
আমায় করেছে পাগল।
তোমার দুটি কানের দুল
আমায় করায় শুধু ভুল।
তোমারা ওই লাবন্য মুখ
ভরে দেয় আমার বুক।
তোমায় নিয়ে স্বপ্ন আমার
সে এক রুপকথা।
তোমার দেহের কাল তিল
কেড়ে নেয় আমার দিল;
করতে চাই মনের মিল?