কোরনাকো অপমান
দিয়োনাকো জ্বালা
রবীন্দ্রনাথের মতো নয়
আমার কথামালা।


হতে পারি রবিন্দ্র
নয় নজরুল;
জীবনের পথে করে অনেক ভুল।


কোরোনাকো ঠাট্টা
কোরনাকো বিদ্রুপ;
রবীন্দ্রনাথের মতো নয়
আমার এই রুপ।


লিখেছে কত কবিতা
লিখেছে গান;
ওসব যে আমার মন প্রাণ।


হতে চাই রবিন্দ্রনাথ
পাশে নাই কোন হাত;
হবে মোর একটি হাত
বাড়িয়ে দাও তোমার হাত।


কোরনাকো অপমান
দিয়োনাকো জ্বালা;
রবীন্দ্রনাথের মত নয়
আমার কথামালা।