তোমার মত মেয়ে
জগতে নাহি মেলে
হও তুমি কালো
তবুও কত যে ভালো।


ঘন কালো কেশ
লাগে তোমায় বেশ।


নও তুমি কালো রাত্রি
নও ঘন কুয়াশা
তুমি যে আশারই আলো
লাগে তোমায় আরো ভালো।


কালো মুখে সাদা হাসি
চাপা ফুলের রাশি
তাইতো তোমায় এতটা
ভালোবাসি।