কেউ কথা রাখেনি
স্বাধীনতার চল্লিশ বছর পার হলো
কেউ কথা রাখেনি


ছোটবেলা থেকে শুনে আসছি
এ সরকার এটা করবে
তো ও সরকার ওটা করবে
কাজের কাজ কেউ করলো না।


কতো আশায় ভরা বুক
পাবেনা কি কখোনো সে সুখ?
স্বাধীনতার চল্লিশ বছর পার হলো
কেউ কথা রাখেনি।


নতুন প্রতিশ্রুতি,নতুন আশা
সবই যে মন ভুলানো ভাষা
নেইকো কোন ভরসা।


ব্যাথায় ভরা বুক
নাই যে কোন সুখ
এভাবেই কী করবে
ধুক ধুক
আজ প্রতিটি বাঙ্গালির বুক?


কেউ কথা রাখেনি
স্বাধীনতার চল্লিশ বছর পার হলো
কেউ কথা রাখেনি।