তুমি ই কেবল হাসতে জানো মিস্টি মুখে,
তুমি ই যে সুখ ঢালতে পারো দুঃখের বুকে।
ছোট্ট তোমার হাত দুখানি নেড়ে,
সামান্যেতেই হৃদয় নিলে কেড়ে;
ব'সলে তুমি সেথা আসন গে'ড়ে।
আনন্দ দেয় মুখটা তোমার আমায় দুঃখে।
তুমি ই কেবল হাসতে জানো মিস্টি মুখে।


তোমার কচি নরম হাতে ছোট্ট টানে
সরিয়ে দিলে বুকের বিরাট পাথরখানে।
হালকা হৃদয় আজকে আনন্দেতে,
সুখের নেশায় উঠল বুঝি মেতে।
সর্বদা চাই সঙ্গ তোমার পেতে
কারণ, তুমি ডাক দিলে যে যাদুর গানে
শুভ্র সরল তোমার হাসি আমায় টানে।
এমন হাসি হাসতে কেবল শিশুই জানে।।