গোলা ভরা ধান, গোয়াল ভরা গরু এখন কোথায় পাই
খাল-বিল, নদী-নালা শুকিয়ে গেছে দেশীয় মাছ নাই।


মেলা, খেলা, ষাঁড়ের লড়াই কোথায় বল পাই
জারি, সারি, কবির লড়াই আগের মত নাই ।


ইলিশ মাছ বাজারে আছে কেনার সাধ্য নাই
পান্তা ভাতের সাথে তাই পুঁটি মাছ খাই।


অনেক কিছু ছিল মোদের হারিয়ে গেল কই
আরো কিছু হারিয়ে গেলেও বলার কিছু নাই ।


বলবো কারে এসব কথা শোনার কেউ নাই
বাঙ্গালী থেকে বাংলিশ হছ্ছি করার কিছুই নাই...।


১১ এপ্রিল-২০১৩