বাসবো তোমায় মনের মতো যতনো করে
ভুলে যেওনা আমাকে তোমার মন থেকে
ছোট বেলা থেকে আমি বেসেছি ভালো তোমায়,


জানো না তুমি এখনো আমায়
থোকো তুমি চিরো কাল আমারি পাশে
বন্ধু হয়ে থাকবো আমি তোমার কাছে কাছে,


ভালোবাসার কথা বলে কাটিয়েছি দিন দুপুর
তবুও তুমি ভেবেছো আমি বড় একা
তোমার কথা ভাবতে গেলেই মনে লাগে ভয়,


তোমার মনের আব-ভাব খুব নয়-ছয়
ভালোবাসার কথা বলতে গিয়ে তুমি বললে আমায়
কাগজটি দিয়ে এসো এসে বলবে আমায়,


কাগজটি দিতে গিয়ে পড়ে নিলাম আমি
ঐটা ছিলো ভালোবাসার প্রেম পত্র চিঠি
দু-চোখ দিয়ে অশ্রূ আমার গরে ঝরে পরে,


চিঠিটা আমি দিয়ে এলাম ঐ ছেলেটির হাতে
দু-দিন পরে দেখতে পেলাম আমি
পার্কে ওরা অনেক পাশা পাশি।