তোমার জন্যে প্রিয়া লিখি কবিতা, তবু মনে হয়
যে কবিতা লিখতে চাই, তার কিছুই হলোনা লেখা;
কত বসন্ত এলো, কত বসন্ত গেলো এই জীবনে,
তবু পরম লগনের আজও পেলাম না দেখা।


জানিনা কবে শেষ হবে না পাওয়ার বেদনার হা-হুতাশ,
তরণী আমার কলমের তীর ছুঁয়ে যাবে অনুভূতি প্রকাশ।
সুরভীর মাধুরী দিয়ে পৌঁছতে চাই তোমার মনে,
সূক্ষ্ম হৃদয়ানুভূতি দিয়ে বরণ করবো তোমায় গানে।


চাঁদে খুঁজে বেড়াই তোমার মুখ আর মেঘের মধ্যে চুল,
হাওয়ায় পাই তোমার নিশ্বাস, এ সবই আমার ভাবার ভুল?
বিচ্ছেদ-বিরহ কিংবা প্রেমাষ্পদের অপরূপ স্বপ্নের দেশ,
রোমান্টিকতার সুরে সেই গান ভাঙাবে ঘুমের আবেশ।


প্রিয়াকে কাছে পাবার কল্পনার জাল বুনি আমার কবিতায়,
অতীন্দ্রিয় অনুভূতি তাড়া করে আমার হৃদয়ের আঙিনায়।
এই ব্যাকুলতা জানিনা কবে শেষ হবে তোমাকে পাবার,
সেদিন হাজির হবো তোমার দুয়ারে নিয়ে এক বিস্ময়ের উপহার।