স্লেট


ভয় পেওনা কবি
যা খুশি তাই লেখো আমার ওপরে
ভুল হলে
হাত বুলোলেই মুছে যাবে


ছন্দ


ছন্দ সিধা চলেনা
খাল কেটে নদীর মতো
চলে আঁকাবাঁকা
তাই তাকে কোর একটু খাতির


মাত্রা


তিনমাত্রা আকারে গোল
দুইমাত্রা চৌকো
দ্রুতবেগে গড়িয়ে যায় তিনমাত্রা
তাই নুপুর বাজে ঝংকারে


স্বপ্ন


স্বপ্ন দেখলাম কবিতায়
আমার হাতে শৃঙ্খল নেই
তাই করি হাতটাকে ব্যবহার  
যা খুশি কবিতা লিখে  


বাক্য


বাক্য যেখানে শেষ
গানের সেখানে শুরু
তাই কবিতার রাগিনীতে
শুরু হয় গান