১ )
সুখ আসুক আর দুঃখ আসুক ওপরওয়ালা নির্বিকার,
বিধিলিপি নড়বে না তোর, টলবে না তা জন্মে আর।  


২ )
দুঃখে তুই কাঁদিস কেন, ভরবে প্রাণের শূন্যতা?
সুখদুঃখের দান নিয়তির, আনন্দ কর ভোল ব্যথা।


৩ )
ভাগ্যদেবীর পুতুল মোরা, নিয়তির কাছে অসহায়,
জীবন দাবার গোলকধাঁধায় ছুটছি খালি ডাইনে বাঁয়।


৪ )
সইছে জুলুম নিষ্ঠূরতা, পড়ছে যারা  দড়ির ফাঁস
উৎপীড়কের বন্ধু খোদা, জল্লাদিনীর ভ্রম বিলাস।


৫ )
জুলুম সয়ে থাকতে হবে, তুমি যদি শির নোয়াও,
বন্দুকটা হাতে ধরে ,অধিকার টা ছিনিয়ে নাও।