জানি ,
তুমি চলে যাবে,
বুকের জমায়িত ব্যাথা গুলো, আগ্নেয় গিরি হয়ে ফুটবে।
জানি ,
আমায় কাঁদাবে,
দু'চোখের সমস্ত জল বক্ষ বেয়ে নদীতে যাবে।
জানি ,
তুমি চলে যাবে,
বুকে বাঁধা স্বপ্ন গুলো,সমুদ্র তীরে বাঁধা বালুর ঘরের ন্যায় মিশে যাবে।
জানি,
রাতের শেষে, সকালের প্রথম প্রহরে তুমি ফিরবে।
জানি,
আবার তুমি হাসাবে, আবার তুমি ভালবাসার ঝড় তুলবে আমার বুকে।
জানি,
বুকের জমায়িত ব্যাথার আগ্নেয় গিরি শিতল হয়ে অসবে, খোলশ ছেড়ে  ভালবাসার প্রজাপ্রতি সমস্ত ভূখণ্ড জুরে ছূটেবেরাবে।
জানি,
এক দিন তুমি ফিরবে ,
আমার প্রতিক্ষার পালা শেষ হবে।