স্বপ্ন ছিলো আকাশ ছুঁয়ে দেখার-
বাস্তবে ছুঁতে পারিনি!
চাঁদের বুকে আপন নামটা লেখার-
স্বপ্নও ভেঙে গেছে,
হামাগুড়ি দিয়ে চলা সফলতার স্বপ্ন-
পিশে দিয়ে গেছে ক্ষুধার হাঙর "
হাটি হাটি পা পা সুখের স্বপ্নও-
চাপাপড়ে গেছে লকডাউনে,
মহত হওয়ার স্বপ্ন এখন-
রূপ নিয়েছে মহত্ত্বের!!


বাকি যা আছে সবই নাটকে সভা পয়
একি জীবন নাকি জীবন্ত নাট্যকার
অভিনয়ে বাঁচার একান্ত অভিযোগ!
অন্ধত্ব চাই স্বপ্নের চোখে
আমি পাগল, আমি উন্মাদ....