দুপুরের রোদ জড়ো করতে করতে
আজ আমি বড়ো ক্লান্ত।
আমার ভীষণ ভয় হয়,
যদি -ছায়া এসে আমাকে ঢেকে ফেলে।
আজ আর আমার ভাল লাগে না
কলহপ্রবন বেলা--
আজন্ম শুধু ঘুরেছি অনন্ত শূন্যের মাঝখানে
হাসি বিনিময়, ভুল বোঝাবুঝির পালা
আজ সব শেষ করে আমি হাঁফিয়ে উঠেছি--
তবুও একটা সুন্দর বিকেল কুড়োতে পারলাম না।।