ভেজা আকাশের টুকরো গুলো নিয়ে ,
একটা রোদ বানালাম,
প্রশান্তিময় ভোরের আশায়।
অনন্ত অনিশ্চয়তার মাঝে ,
নেমে আসবে নীলাভ আগুনের মতো সকাল।
দূরে কোথাও বেজে উঠবে সদা সুহাগন ভৈরবী।
বুকের অগোছালো স্মৃতি নিয়ে --
সারা বাগানময় ভেসে বেড়াবে প্রশান্তিময় ভোর।।
বনদেবীর ঐশ্বর্যে ভ'রে উঠবে বাগান।
মধ্যরাত্রে জ্যোৎস্না প্লাবিত বাগানে,
আকাশ থেকে ঝড়ে পড়বে,
ভ্যান্‌গগের আঁকা সূর্যমুখীর মতো তোমার হাসি।
হিল্লোলে বয়ে যাবে আমার শরীর।
তোমার ভালবাসায় খুঁজে নেবো--
আদি ও অনন্তের লীলারূপ...
বর্ষার সর্বনাশা স্রোতেও  যা আমাকে--
মুগ্ধ করবে জঙ্ঘার শৌর্যের মতো।।