ভোলার মা বলল, " আমি করেছি অনেক পাপ,
তাই আমার জীবনে লেগেছে অভিশাপ।
এনেছি ঘরে এমন বউ যে খালি মুখ করে,
ভোলা আমার সোনার ছেলে বউ এর কথাতেই নড়ে।
সকাল বেলা ব্যাগ কাধে সে যায়ে তার কাজে,
বাড়ি ফেরে যখন , তখন সন্ধ্যে সাতটা বাজে|
বাড়ির কাজ করতে বললে মুখ ঝামটা দেয়,
রোজগেরে বউ আমার তাই নেই কোনো উপায়।
শনিবার হলেই সে যাবে বাপের বাড়ি,
যতক্ষণ সে শশুর বাড়িতে থাকে, মুখ করে রাখে হাড়ি।
যদি বলি , বউ হেঁসেলে একটু আয়,
বউ এর আমার মেজাজ তখন ভীষণ বিগড়ে যায়।
ভোলা আবার তখন বউ এর হয়ে সাওয়াল করে,
" ক্লান্ত হয়েছে আমার বউ চাকরি করার পরে। "
আমি যখন বউ ছিলাম শাশুড়ি দেয়নি ছার,
কাজ না করলে শাশুড়ি দিত মুখের কথার মার।
হায় রে কপাল সময় এখন নেই শাশুড়ি দের সাথে,
রোজগার করে বউরা আজকে নিয়েছে শাশুড়িদের হাতে।