তোমার কোমল হাত ধরা যায়,
কঠোর মন না ছুঁতে পাই।
চোখের উপর অবাধ্য চুলের নাগাল পাওয়া যায়,
একান্ত-বাধ্য হৃদয়ের সীমানা না দেখিতে পাই।
শেষ রাতে ঘুমের ঘোরে তোমায় নিয়ে অবাস্তব স্বপ্ন দেখা যায়,
কিন্তু বাস্তবে না পাই তোমার দেখা, না কাছে পাই।
দিন-রাত বলা হয় কতো কথা,
রাতশেষে না বুঝে পাই মন, উল্টো ভাবি ভুলে-ভরা যতো ছাতার মাথা।

বৃষ্টিভেজা শেষরাতে শীত করলে যেভাবে জড়িয়ে নাও কাঁথা;
ঠিক সেভাবেই আমার বুকে রাখবে কি মাথা?  
বয়স হচ্ছে, সময় যাচ্ছে- হচ্ছি বুড়া;
হবে কি আমারো সাথে লুডুতে যেমন গুটি হয় জোড়া?