তুমি আর মেঘ না হয়ে এবার বৃষ্টির মতো ঝরে পড়ো
তোমার চাপা স্বভাব ভেঙ্গে আলাপী হউ  


তুমি নির্লিপ্ত-ভাব ভেঙে আমারই সাথে ভাব করো  
তোমার রুঢ়তা ভেদ করে প্রেমময়ী হউ


তুমি পর না করে আমাকে আপন করো
তোমার শত্রূ থেকে মিত্র বানাও


তুমি ‘আপনি’ থেকে ‘তুমি’ সম্বোধন করো
তোমার নিমরাজি ভাব হিমরাজি হোক  


তুমি আর নিজের না থেকে শুধুই আমারই হউ
তোমার সংশয় ভালোবাসায় রুপ নিক।  


এটুকু শুধু মিনতি আমার, এইতো আমার চাওয়া...
কবে হবে পরিবর্তন তোমার, কবে এক সাথে খেতে যাব হাওয়া???