অনেকবার ভেবেছি নিজেকে বিকিয়ে দেই
আপোষের হাটে, অনেক দামে!
কতোবার ভেবেছি ভাসিয়ে দেবো
গড্ডলিকা প্রবাহে!
কেন যে পারিনি, কোন হিসাব কেন যে মেলে নাহ;
যদি বুঝতাম -
তবে কি আজ থাকতাম এতো সস্তা;
যেন মেলা থেকে কেনা দু'পয়সার বাতাসা!