তুমি আমার কাছে কেমন?
ভোরে ঘাসের ডগায় জ্বলজ্বলে শিশির কণা যেমন
গহীন বনে রাতশেষে ভোরের আলো ফুটে ভয় দুর করে যখন -
তুমি সেই অনুভূতি ।


তুমি আমার কাছে-
নিষ্কলুষতার প্রতীক!  
কোন-আইসক্রিমের শেষ অংশ
গ্লেজডের তিরামিসু ডোনাট  !


বৃষ্টিভেজা মাটির মিষ্টি সোঁদা-গন্ধ
ভ্যাপসা গরমে হঠাৎ নামা বৃষ্টির  
মন মাতাল করা রিমঝিম শব্দ !


বাইরের তীব্র গরমের পর গায়ে লাগানো এসির বাতাস -


তুমি শরতের আকাশ
তুমি প্রখর রোদের আলো
তুমি সকালের সূয্যি-মামার মিষ্টি আলো !