আবার যখনই দেখা হবে-
ব্যাগে ছাতা লুকিয়ে বলবো, ‘সাথে নেই ছাতা, ঠাণ্ডা লেগে করবে মাথাব্যাথা’।
অনুরোধ করবো, ‘হবে কি একটু জায়গা তোমার ছাতার নিচে, তোমার আরেকটু কাছে?’  


আবার যখনই দেখা হবে-
সাথে একগাছি নীল রঙের চুড়ি কিনে নিয়ে যাবো!
তোমার ‘ঘন কালো রাতে বিদ্যুৎ-চমকানো আলোর’ মতো ফরসা হাতে পড়িয়ে দিবো।


আবার যখনই দেখা হবে-
এবার তোমার সাথে দু’-এক কদম হাটবো,
বোকার মতো এক জায়গায় পাথর হয়ে থাকবো নাহ্‌!


আবার যখনই দেখা হবে-
তুমি পাশ কাটিয়ে যেতে চাইলে পাড়ার বখাটের মতো আটকাবো,
‘রক্তের ফ্রেমে হৃদয়ের কাঁচে বাঁধা’ তোমার প্রতিমা দেখবো অপলক দৃষ্টিতে, সে যে যাই ভাবুক!
আবার যখনই দেখা হবে-
বলবো, ‘তোমাকে এক নজর দেখার জন্যই এসেছি’, আর কোনও অজুহাত দিবো না -
তোমার “কেন আসছেন? কি দরকার এখানে বা এদিকে? কি কাজ?” এসব প্রশ্নের জবাবে।  


আবার যখনই দেখা হবে-
সরাসরি বলে দিবো: ‘ভালোবাসি।’
এরকম হটাৎ উন্মোচনে যদি তুমি আবেগে ভেসে চাও
হাত ধরে রাখবো না; আমার ছোট ডিঙ্গি নৌকায় একসাথেই উজানে পাড়ি দিবো!