বৃষ্টি এলে সৃষ্টি হয়
সৃষ্টি হয় প্রেম, সমাধি।


টিনের চালে খ‌ই ফোটাই
বেড়ার ফাঁকে লুকিয়ে র‌ই।
গল্প বলি ছন্দ লিখি
নতুন করে আবাদ করি।
বৃষ্টি এলে কষ্ট পাই
নষ্ট করি শুকনো পাতা।
বৃষ্টি এলে দারুণ হাসি
পদ্মবিলে তোমায় নিয়ে
দুঃখগুলো ভাসিয়ে দেই
পাতার তলে সাগর জলে।


বৃষ্টি এলে বৃষ্টি খাই
চাতক তবু মানুষ ন‌ই।