মরার কপালে টিপ দিয়ে যা
শ্মশানবাসী শঙ্করী পাগলী।


রাত্রির মধ্যে প্রহর শুনশান চারদিক
তারাপীঠ ভৈরবীর বামা হুঙ্কার....


তারা তারা স্বর কাণে আছাড় খায়
বামা হুঙ্কার....
নলিনী কুসুম ফুটে ওঠে!


বুকের মধ্যে তাণ্ডব নৃত্য
সাধুর বাগানে আজ কে ঢুকেছে?
মরার মুলুকে একি!  জ্যোতির্ময়ী।


সাধক নলিনীকান্ত
শব পাগলী বেটির চরণ মাথায় তুলে নেয়।


সঞ্জিবনী তুলে দেবে
মৃতের সংখ্যা বেড়ে প্রচুর....
ঘৃত আর আগুনের তাপে সোনা ফলাবেন।


আয় আয় আয়
আয় নলিনী, পাগলী বেটি
মরার কপালে টিপ দিয়ে যা।