প্রেমালাপ হলো জীবন্ত লাশের মূর্ত চেহারার
  অশরীরী আত্মা; রক্ত মাংসের যোগান দিতে দিতে
  ট্রাফিক জ্যাম লেগে যায়—
  জিপসি তাঁবু থেকে রিদম বেজে ওঠে
  বিষমন্ত্র কোন?
  জারিগান জমাট জীবনে মহীশুর
  জলসা ঘর জলে ডুবে যায়;
  বোধ এসে পৌঁছেছে—
  যে—মরতে জানে না তাঁর জন্য কোনো  মহাজীবন নয়।