জলের ঘূর্ণি থেকে উঠে আসে অবহেলা; নগ্ন পদের চিহ্ন বালুকায়
সন্ধ্যা আলোয় নিভে যায় চিরচেনা আমৃত্যু শৈশব দুরন্ত মনের জিজ্ঞাসা!


কনক কুন্ডল থেকে দূরে সরে গিয়ে অনেক মৃত্যুর স্বাদ পেয়েও ' আমি সেই'
শুষ্কভগ্ন বৃক্ষের গুহায় অনিচ্ছাকৃত আমার প্রবেশ দাবাগ্নির মতো জ্বলন্ত


মাতঃ ভিক্ষা চাও? মৃত্যুর পরশ দিলাম রক্তে উর্বর মাটিতে
তোমার আঁচলে ঢেকে দাও; চিতা কাষ্ঠে দগ্ধ হোক সমস্ত ভালোবাসা।