আজ সর্বত্র মৃত্যুপুরী রূপ নিয়েছে সর্বগ্রাসী মৃত্যু
স্তব্ধ সকাল কোথাও নেই কোলাহল; পৃথিবী
ছেঁয়ে গেছে নিরব লাশের গন্ধে, কঠোর হচ্ছে
জীবনের সরলতা; বিজলি চমকানো হৃদয়ে কফিনের
প্রতিচ্ছবি ভেষে আসে;  ঝাপসা বেলায় অস্তমিত সূর্যের
দিকে চেয়ে চেয়ে; প্রিয়জনের কথা ভেবে একলা পথের ধারে।
হায়! হায়! করে কত জনে কেঁদে কেঁদে বন্যা এনেছিল
হৃদয়ের বাঁধ ভেঙে গিয়েছিল ম্লান মুখে চেয়েছিল।
গাঁ ছমছমে রাত নিশ্বাসকে আর বিশ্বাস করা যাচ্ছে না
প্রকৃতিতে বিরূপ ম্লান কত লাশ পরে আছে সারি সারি,
অগাধ নিয়মের বেড়া জালে থেকেও সেই সর্বগ্রাসী মৃত্যু,
সিথির সিঁন্দুর মুছে যায় লক্ষ্মীশ্রীর, কপালে দিয়েছে হাত
ব্যাকুলতা ছুঁয়েছে ঘরে ঘরে অভাগী প্রাণ ভিক্ষা করে প্রভু সনে ।
এ কেমন অদৃশ্য শক্তি চুষে খাচ্ছে কত জনের প্রাণ
আজ চেয়ে দেখ কবরে ভরে গেছে বেদনাসিক্ত পৃথ্বী।
করোনা মেরেছে থাবা রক্ষা হেতু কেউ নেই আজ
অসহায় কত জনে মৃত্যুর দ্বারে বসে প্রহর গুনছে।
এ সর্বগ্রাসী মৃত্যু মানুষের স্বাধীনতা নষ্ট করেছে
আর কতবার দেখতে হবে চোখের সামনে মৃত্যু।