ভাবো কেন মন? ভয় কি তোর মরণ কালে।
কর্ম যেথায় ভালো অন্ধকারে দেখায় আলো ।
পৃথ্বীর মাঝে এসে মঙ্গল কর সকলের
সবার উপকারে তুমি  হাত বাড়িয়ে দাও।
মন্দ কিছু  না ভেবে চলো এবার সৎ পথে
তোমার জীবনের অঙ্গীকার অটল রেখে ।
পাড়ি জমাও সততার সত্যলোকের পথে
জ্ঞানের আলোয় আলোকিত হোক জীবনের।
প্রতিটি অধ্যায় নতুন স্বপ্ন জাগ্রত হোক
তুমি হয়ে ওঠ সেই সততার  বীর দ্বীপ।
শমন আসলে তেরে ভয় নাই আর হৃদে
জন্ম-মৃত্যু বিধাতার দান অমর কে ভবে।
রাত্রি পেরিয়ে দিনের আলো ভবের মাঝেই
পড়লো যবে কর্ম ক্ষেত্রে পড়ি নেমে তখন,
মঙ্গল হয় যাতে জীবনে সবার কল্যাণ।
ভেবে দেখ অহংকারী  মনে মরিলে কী হবে?
অহংকারী জীবন তখন  অনলে  পুড়িবে ।