----মুজিব কন্ঠ
------------অন্তর চন্দ্র


আহা! অপূর্ব সূর্য উঠেছে
কি দারুন তেজ, চোখে স্বপ্ন
অদম্য বিশ্বাস, দৃঢ় প্রতিজ্ঞা
নতুনত্বের বিকাশ নিয়ে বসে আছে।
চমৎকার! তার কণ্ঠস্বর
হৃদয়স্পর্শী কথা বলার ধরন।
তর্জনী তুলে কখনো শত্রু দেখিয়েছেন
কখনো তর্জনী তুলে স্বপ্ন ও আলোর পথ চিনিয়েছেন।
কে তিনি? কেন তাকে জানতে হবে?
তিনি গর্বের উদ্দাম, কর্মশীল, সৎ এবং মহান
বাংলার পূর্ণশশী, ভোরের কোকিল, মুজিব।
মুজিব কে?
শেখ মুজিবুর রহমান।
বাংলাদেশের জাতির জনক স্বপ্নীল সূর্য।
কোথায় তিনি?
বাংলার মাঠে - ঘাসে পথে- প্রান্তরে
প্রত্যেকের ঘরে ঘরে সবার অন্তরে।
সূর্য হয়ে আজও তিনি বেঁচে আছেন
আজও তার কন্ঠস্বর ভেসে আসে কানে।
"এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম
এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম ।"
এই সেই কণ্ঠস্বর।