জলের নিশ্চুপ প্রাণ ছুঁয়ে
গাত্রদাহ লীন হয়ে যায়।


গরমের দিনে মেঘ শূন্য আকাশের বুকে
বিলাসী সূর্যের ডানা ঝাপটানো


হাপিত্যেশ জলে মরা
চাতকের লেনে এসে
কঙ্কালের হাট বসে ভুবন গলির মোড়ে
মৃণালের ঠোঁট শুষ্ক অস্তিত্ব সময়ে বাঁচে।


গতরে প্রবল হয় তীব্র গতি
জল চাই, প্রাণ পাই বাতাসের সাথে মিশে যাই।
চাতক সময়ে বাঁচে মরণ পকেটে পুরে ।