রক্তপলাশ চোখের দিকে তাকিয়ে হৃদিতা
পৃথিবীকে মনে হয়, যুবতি স্বপ্নের দ্বীপ


প্রজাপতির ডানার মতো মসৃণতা
নৃত্যরত কোমরের ভাঁজে
মানুষের নিত্য চলাফেরা।


ঠোঁটের উত্তর পাশে  কবিতার ছন্দাতীত যুদ্ধজয়
দক্ষিণে মৃদু উত্তাপ দীর্ঘশ্বাস ফেলে।


মনে হয়, প্রেমিকার ভাষা বোঝা দায়
চক্রবূহ সৃষ্টি করে আমায় জ্বালায়।