ব্রিজ যদিও পলেস্তারার ঘন অনুপাত
কংক্রিটের দোহেলা
ভাঙা ভাঙা দুটো মনের পেয়ালা
প্রতি চুমুকে জাহ্নবী টান;
একটু দূরেই পাহাড় সমান
ঝর্ণা ধারার চোখের সকেট
বুকের চাবুক ছপাং ছপাং
তাঁর কিছু দূরে...
নারী মুখ হাঁটে
দেখা যদি হয় মরণের পরে
চাঁপা ফুল তোলো
হেলাল‌ হাফিজ


কবি হেলাল হাফিজের জন্মদিনের নিবেদন।