আমি দেখেছি এ শূন্যে।
অফুরন্ত প্রেম পূণ্যে।।
আগুনে হয় না ভস্ম।
রৌদ্রে হয়না শুষ্ক।।
তুষারে নাহি শীতল।
পাষাণের চেয়েও দৃঢ়।।
যে করেছে বিশ্বে পুণ্য ।
কহিল, নহে সে শূন্য।।
জগদীশ প্রেমে ধন্য।
হয়নি কভু মলিন ।।