পূজার প্রদীপের আলোয় মুখটা উজ্জ্বল করছে
তোমাকে দেখে ধূপের সুগন্ধি যুক্ত ধোয়াগুলো বলছে
আমার হৃদয়ের ভালোবাসা  কম্পিত ভাবে বলছে
তোমার চোখে তাকিয়ে এক দারুণ অনুভূতি হয়েছে
যা কখনো হয়নি, এ জীবনের আকুল তার তরে।
মন্দির মাঝে পুরোহিতের মন্ত্র উচ্চারণে আরো সুমধুর
এক অনন্য সুধাময়ী রূপে তোমাকে দেখার পর
দেবী বলে সম্মুখে এসে দাঁড়িয়ে কঠোর চোখে
দেখতে দেখতে তোমার মাঝেই হারিয়ে গেছি।
আড়ালে থেকে দেখতাম তোমায়, তোমার ঠোঁটে
মধুর হাসি, সরল হৃদয়,  বড় ভালোবাসি।
যখন তোমায় দেখতে যেতাম ফুল গাছটির তলে
মিষ্টি করে যখন ডাক দিয়েছিলে কে রে ওখানে
আমি চুপটি করে দেয়ালের পাশে লুকিয়ে পড়ি
তুমি তো বুঝতে পেরেছিলে আমিই ওখানে
তবুও কেন ওমন ভাবে বলছ কেরে, আমি।
তুমি বড় চতুর, বেশ বুদ্ধিমতী
ভালোবাসার আড়ালে খুনসুটি,
নয়নে নয় হৃদয় থেকে দেখতে
তোমার ভালোবাসা আরো চৌকস হয়েছে।


তুমি আগের থেকে বেশ সুন্দর হয়েছ
লাল পেরে কাপড়, বাতাসে উড়ানো চুল, বেশ
অতি চমৎকার ! তোমাকে আরও ভালো লাগছে।
গাজনতলার মাঠে, কদম গাছের নিচে
আড্ডা দিব তোমার সাথে,
আসবে কিন্তু একা, কেউ না জানে
তোমার সাথে প্রেমের গাথা হবে।


মিলন মেলায় প্রেমের চুড়ি
পরাবো তোমার হাতে,
স্বপ্ন কিনে যদি বলি
আসব তোমার কাছে।


ক্রমশ,
যদি ভালোবাসা এগিয়ে চলে শুদ্ধে
তোমার আমার ভালোবাসা থাকবে অটুট বন্ধে।
চোখের বালি আকাশ ফুঁড়ে উঠবে যখন
সঙ্গে থেকো প্রিয় তুমি আসলে তবে ঝড়
ফুটবে আলো, ফুটবে গোলাপ তখন
তোমার আমার ভালোবাসার জয়।