মুসলিম সমাজে উদিত হয়
মুখোশধারী যত ভন্ড পীর,
করেনাকো তারা আল্লাহকে ভয়
অর্থের লোভে মন অস্থির।


লঙ্ঘন করে বিশ্বনবীর বাণী
চোখে-মুখে ছোপ লালসার,
অভিনয়ে ফেলে নয়ন পানি
খুন করে অজ্ঞানীর ভরসার!


অবুঝকে বারংবার দেখায় স্বপ্ন
তাদের ভক্তিতেই মিলবে জান্নাত,
সত্য কভু হয় না নগ্ন
দোয়া করেই পাতে দুহাত।


কবরে অবোধ সিজদায় রত
নির্দ্বিধায় চাপিয়ে দেয় চাদর!
মুমিনের ঈমান ক্ষত-বিক্ষত
ভক্ত নারীকে করে আদর।


জ্বলে কত ধূপকাঠি মোমবাতি
মানত মানে মোরগ খাসি,
অন্ধ বিশ্বাসে মগ্ন জাতি
পীরের চোপায় ফোটে হাসি।


সঠিক তথ্যে লাগে দ্বন্দ্ব
পাপাচারে লিপ্ত পীর বাবা!
প্রত্যহ ব্যবসা চলেনা মন্দ
বুদ্ধিহীনের বুকে মারে থাবা।


মুসলিম কুলকে করে বিভ্রান্ত
তারা সত্য করেনা স্বীকার,
আঁধার প্রলয় তোলে দুর্দান্ত
অবোধ পাই না গুনাহে নিস্তার।


দেখি অনেকেই আছে এমন
নিজেকে দাবি করে খোদা!
জানিনা আবার তারা কেমন
গতরে মাখে নরকের কাদা।


রচনাকালঃ- ২১/০৪/২০১৮