ছুঁয়ে থাকে তবু যায়না ধরা
ধরলে ধুয়ে যায় সব কড়া,
এমনই এক ভোলা ভালা
ভুলতে চাইলেও যায়না ভুলা।


ও আমাকে ভালোবাসে কিনা
তাও জানিনা-
ভালোবাসলে দেবে কি সারা
নিতি করি অর্চনা।
পারা যায়না রাখিতে বেঁধে
যদি সে যাওয়ার ইচ্ছা পোষে,
প্রশ্ন উড়ে মহাকাশ থেকে মহাকাশে
মিছে কি ভালোবেসে ?


আধেক আমি আধেক সে
মিলে হয়েছি পুরোধা,
যদি পাই মৃত্যুঞ্জয়ীর সূধা!


মান,অভিমান,বাসনার চাদর বিছিয়ে
হৃদয়ের মধ্যিখানে ও থাকে বসে-
যাকে ভাবি নয়ণে,স্বপনে আরাধনে
সে থাকে আশেপাশে,সর্বাঙ্গে মিশে।


মুক্তির ইচ্ছা ধারণ করে বুকে
কসম দিয়ে বলি নির্বাক্যে,
মিলাতে চাই বুক,-বুকে বুকে
ভালোবাসি আমি-শুধু তোমাকে।