আমি মুসলিম-ইসলাম আমার প্রাণের ধর্ম
আল্লাহ-রাসূলের প্রতি ঈমান রাখাই মর্ম,
“আল্লাহর নির্দেশ-পুষিবেনা বিদ্বেষ
যদি হয় বিভেদ-করিবে নিঃশেষ”
আল্লাহর নির্দেশ সর্বাঙ্গের প্রতি কোষে পুষি
কাজে কর্মে ধর্ম পালনে পাই তৃপ্তির হাসি।


ঈমান আমলে নিষ্ঠায় যিনি, মোমিন হন তিনি
একই ধর্মে রক্ত ঝরবে এতখানি, কখনও ভাবিনি,
“আল্লাহর ঐশী বাণী-ছাড়িবেনা কখনি
ধরিবে ইসলামের রজ্জু-বিচ্ছেদ যখনি”
ঈমানের দাবীদার সমভাবে শিয়া আর সুন্নির
যার জবাব সে দিবে হিসাব হবে পাপ-পুণ্যির।


কখনো করিনা চিন্তন আমি শিয়া নাকি সুন্নি
ভাবি শুধু মরিতে পারি আল্লাহ-রাসূলের জন্যি,
“আল্লাহর হাক-শুনি ঐক্যের ডাক
হবে কামিয়াব-বলেন আল্লাহ পাক”
হিংসা-বিদ্বেষের স্থান জানি ইসলাম ধর্মে নেই
তবুও স্বার্থান্বেষীরা বিভেদ করে স্বার্থের জন্যেই।