নেই-নেই-নেই-
কারো নেই মৃত্যুভীতি,
যেন মৃত্যুঞ্জয়ী,যেন চিরঞ্জীবী
ধরায় নেই যেন ওদের জন্য রীতিনীতি।


প্রয়াণকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে
খুবলিয়ে খায় ওরা মানবতাকে
সন্দেহের প্রশ্ন ছুঁড়ে দেয় বিধাতাকে,
দাম্ভীকতায় বলে-সে থাকে কল্পোলোকে ।


নৈতিকতার বুক চিরে
উল্লাসে করে মৃত্যুকে নিশ্চিত,
সৃষ্টিকর্তায় নেই কৃতজ্ঞতা কিঞ্চিত,
বলে কি দরকার বিধাতার সাথে পিরিত।


ধ্বংসকে করে হাতিয়ার
দুনিয়াদারিতে হয়েছে মোহাবিষ্ট,
হিতাহিত জ্ঞানশূন্য, সমাজে কেতাদুরস্ত
কূট সমাজের প্রতিটি অনুচ্ছেদে রয়েছে প্রবিষ্ট।


উঁইপোকারাই রাষ্ট্র- সমাজে ক্ষমতার উৎস
তুষের অগ্নির ন্যায় জ্বালায়-করে যায় ধ্বংস।