প্রমূর্ত নয়ণে- প্রলুব্ধ গর্জনের চর্বণে
দৃষ্টি দেয় সীমান্তে-নিত্য চাখে পার্বণে,
খুনের পর খুন,অভিলাষের পর লাশ
মিটায় পিয়াস-হত্যালীলায় সর্বনাশ।


শুনেছি ইসরাইলী হত্যার কোরাস
নয়ণে স্বপনে যাদের মুসলিম নাশ,
মুহূর্তে মুহূর্তে রক্তে মিটায় পিয়াস
মৃত্যু হাতে ফিলিস্তিনিদের বসবাস।


দেখি এখন স্বভূমের সীমান্তকে ঘিরে
আসিছে কর্বূরেরা ধ্বংসলীলায় ফিরে!
এক হাতে ফুল-অন্য হাতে ছুঁড়ে বাণ
কলকলিয়ে ছুটে রক্তবান-জুরায় প্রাণ।


মুখে তুলে শিস-কর্মের ফণাতে বিষ
নেয় দুহাত ভরিয়া- আশ্বাস অহর্নিশ,
চীন-পাকিস্তানের আস্ফালন-লাগে পরম
এপারে মর্জি দেখাতে সদা থাকে গরম,
দেখায় অহম, যদিও নাই লজ্জা শরম।


যত হিংসা-তত প্রতিহিংসা-জিঘাংসা
সবি ঢালে এপার-মিটায় সুপ্ত অভীপ্সা,
বাংলাদেশের রক্তে আর কত দন্তলাল
রক্তপিয়াসির রক্তপান-সহ্য কতকাল।