দ্বিপ্রহর অতিক্রান্ত হয়েছে
তবু-
পাথর চাপায় পড়ে আছে যতনে মোর ভালোবাসা!
একেকটি দিন বয়েছে
তবু-
চেখে দেখা হয়নি কভু তার স্বাদ-টক্ না মিষ্টি ?
একেকটি বছর গড়িয়েছে
তবু-
পাথরটিকে একচুলও নাড়াতে পারিনি কখনো!
কয়েকটি যুগ গড়িয়েছে
তবু-
আসেনি কোন সহমর্মী-যে সরিয়ে দেবে পাথরখানি !
অপেক্ষায় থাকি এখনও
কভু -
দেখা পাবো সেই কল্পপরীর-মম পাথর চাপা জীবনে!
তবুও-!