ঝর ঝর নির্ঝরে, ঝির ঝির ঝরনা
ছম ছম নির্জনে,ছিমছাম নির্জনা,
শব্দহীন অন্তর-টুং টাং অন্তঃপুরা
রিমিঝিমি শব্দে রমারম তানপুরা।
থৈথৈ অথৈ জল, বহে নদী-নালা
রমরম রম্যতায় মন হয় উজালা,
রসারসা রসনায়, তাকায় রসিয়া
রসজ্ঞী দেখিয়া থাকেনা বসিয়া।


ছলছল ছলনায়, এ কোন বাসনা
রংঢং কামনায় এ কোন উপাসনা,
সাজ সাজ সাজুনী, নির্ঘুম রজনী
আসেনা প্রভাতী-পাবে যে সজনী।
কলকল কলতান, সাজে ঐকতান
তাক ধিনা-ধিন, ঢোল ধরে তান,
তা..না..না..না-তা..না..না..না
হাসে তামান্না-নাচতে নেই মানা।


আহা কি আনন্দ, হৃদয়ের কুঠরে
ভাঙা ঢোলে তাল, ঝুমুরে নূপুরে,
তালে তালে তাল উঠে মনজুড়াতে
উঠে সুর-ছিঁড়া তারের তানপুরাতে।


ধিন-তাধিন-তাধিন, তা..ধিন..তা
ধিন-তাধিন-তাধিন, তা..ধিন..তা।