আর কতটা অবহেলায়
পুরুষ তুমি দৃঢ় হবে।


কতটুকু ক্ষত এই অলিন্দে
তোমায় দেবে মুক্তির স্বাদ।


নারীর কাছ থেকে নীল বেদনা....
আর কত টুকু বিষে
তুমি হবে সেই পুরুষ।


কতটুকু হৃদয় ক্ষরণে
নারীর ধনুকের তীরে.....
পুরুষ তুমি অতিক্রম করে
এই মায়াজাল....


হবে দিগ্বিজয়ী বীর।