তুমি সেই অপ্সরা
বাগানের রঙ্গীন ফুল...
দেখে পেতে চায়
চায় কত জন.....


বাগানের ফুল বড় যতনে
কলি থেকে পরিনত
রঙ্গীন মাধবী ফুল......


ওই বাগান না হয়ে
যদি হয় তোমার অবস্থান
কোন গহীন বন....


অমাবস্যাতিথির গভীর রাতে
কিংবা চকচকে ভরা পূর্নিমা....


তখন তোমার যে বুনো সৌরভ
সেকি ভালো নয়?


গহীন বন পাড়ি দিয়ে....
মাতাল হাওয়ায় ভর করে
কত দুর আর আসবে বলো
কোলাহলের ওই বাগান?


বাগান থেকে উপড়ে ফেলে
চলো নিয়ে যাই তোমায়...
গহীন বনাঞ্চল |


তোমাকে বড় মানায়
আমার রাজত্ব্রের
গহীন বনাঞ্চল |