বসন্তের জংলা ফুল তুমি।
তোমার ফুলের উতাল মাধবী
বড় মনোমুগ্ধকর।


এ যেনো গভীরতায় ডুবে যাই
তোমার বসন্ত প্রেমে আমি।


গভীর এক মোহনীয় আবেশ
যেভাবে আচ্ছন্ন করে রাখে।


বসন্ত বাতাসে তোমার আচল,
আঁখি অবয়ব আর বাঁধ ভাঙা চুল,
যেনো বলে আমায়
বসন্ত এসে গেছে।


এ বসন্ত রূপ লাবণ্য
যেনো মনি মুক্তো চিকমিক
কোন কিছুর কমতি নেই
কোন কিছুর ই !


বসন্ত বোধ হয় একেই বলে
যদি না করে আচ্ছন্ন
তবে কেমন বসন্ত বলো?


যদি না করে উতাল
তবে ওই বসন্ত হবে
বড় বেমানান......


তোমার গহীনে
স্বযতনে লালিত
গহীন বসন্তের জন্য।