চলে যাওয়ার আগে
যদি পারো
নিয়ে যেও আবিস্ট মূহুর্ত ফুল |


ভুলিয়ে দাও কোন যাদুবলে
স্বপ্নীল অমলীন আমাদের…….
সেই তৃপ্ত সমকাল |


এ কেমন অধিকার তোমার.....
নিয়ে যাবে একে একে সব গোলাপ সুখ...
দিয়ে যাবে আমায় কেবল
সেই কিছু সময়...
যা ছিলো তখন আমাদের
মাধুকরী জীবন কাল |


তোমার অবর্তমানে সেই মাধুকরী
বিসাক্ত করে দেবে আমার দেহ মন...
আমার ভবিষ্যৎ
আমার বর্তমান কাল |


তাই তোমায় বলি, যেতেই যদি হয়,
গুনে গুনে নিয়ে যাবে আবিস্ট মূহুর্ত গুলো..
যেনো শূন্য হয় আমার
স্মৃতির মানস পট |


"তুমি" বলতে যে রাজ হংসী
ছিলে আমার দীঘির পাড়...
কেমনে ভুলবো বলো আমি..
যখনি দেখবো আমি
দীঘির জল টলোমল |


চলেই যদি যাও তবে
রাজহংসী তুমি
নিয়ে যেও সাথে করে
দীঘি আর তার সব টুকু
টলমল করা জল |