চলো অদল বদল করি
জীবনের আস্বাদন।
তোমার সাথে আমার
মুহূর্তের রঙতুলি।


এক সাথে কাটানো সময় গুলো
কুসুম পাপড়ি হয়ে 
কেমন উড়ে উড়ে 
সুরভিত করবে চারপাশ।


অদল বদলে আরো
পুর্নতা লাভ করবে
জীবনের সুখ-আস্বাদন....


উপভোগ্য থেকে
আরো উপভোগ্য হতে হতে
আনন্দে শিহরিত
শুধু তুমি আমি নই।


আশেপাশের সব কলমি লতা,
দূর্বা ঘাস থেকে শুরু করে
জানা না জানা সব ফুল,
হাওর বিল, পদ্মপুকুর
গাঁয়ের মেঠো পথ
দূর দিগন্ত আকাশ।


চলো অদল বদল করি
জীবনের সুখ গুলি।
তোমার সাথে আমার
অনাবিল রসায়ন।