একদা চাইতাম আমি....
তোমাকে দেখতে চাওয়ার অসুখ
আমার সব সময় থাকুক।


চাইতাম যখন ইচ্ছে
দেখবো আকাশ....
দখিনের জানালা দিয়ে
আসবে মনোহর
বসন্ত বাতাস.....


আমার বাগানের সব কটি ফুলের
ভীষণ যত্ন নেবো....
কলি থেকে প্রস্ফূটিত ভালোবাসার ফুল।


তোমাকে দেখতে চাওয়ার অসুখ টাকে
বড্ড ভালোবাসতাম.....


এ কেমন অসুখ....
অসুখ ও হয় এতো প্রিয়?


ভালোবাসার অসুখ সে....
এক অনাবিল তীব্র সুখ....


এখনো ভালোই লাগে
এই অন্য রকম অসুখ...


তবে সেরে গেলেই হয়তো ভালো
এই ভালোবাসার অসুখ....


যখন অন্য কেউ শুনে
তোমার কন্ঠস্বর...
দেখে শ্রাবস্তীর কারুকার্যের মুখ..
হয়তো হাতের মুঠোয় তার....
তোমার পেলব হাত...….


তখন মনে হয়....
এ অসুখ আমার...
বড্ড বেমানান অসুখ।