এভাবে রচিত হয় জীবনের আস্বাদন।
বৃষ্টি স্নাত দিন গুলি আমার এবং তোমার,
তোমার এবং আমার।


কী অপূর্ব সুন্দর জীবনের প্রকৃতি,
এই যে এই রংগিন মায়ায়
মায়াময় এই ঝিরিঝিরি বৃষ্টি।


জীবনের পংকিলতাকে ছুড়ে ফেলে দিয়ে
নতুন করে বাচতে বড় স্বাদ হয়।


ক্ষমা করে দিতে ইচ্ছে হয়,
জীবনের সব পাপ কে,
ইচ্ছে হয় ফের পূন্যবান হই,


ফের ভালোবাসি নিজের সেই
পরিবর্তিত পুন্য আত্নাকে।