জানি ফিরে আসবো.....
এ এক অদ্ভুত চক্রাকার ,


একবার যে পেয়েছে
সে চক্রের স্বাদ,
তার আর কোন উপায় নেই
ফিরে সে আসবেই,
আসতেই হবে তার |


তার মাঝে তার মোহনীয় গভীরতায়
যেদিন ডুবে এই আমি....
এই গভীরতা ভেদ করে
রকেট গতিতে যদি


অনেক শক্তি সঞ্চয় করে
চক্র ভেংগে বেরোতে চাই.....


বারবার পরাজিত তার ……
মোহনীয় গভীরতায় |


তার চেয়ে এই ভালো
এই চক্রকেই ভেবে
এই জগত আমার....
নাহয় কেটে যাবে
এই বসন্ত দিন আমার |