যদি কেড়ে নেয় কেউ
আমার ফুল..
তবে তার জন্য বিসাক্ত হবে
এই নগরী,
এই ঢাকা শহর।


তখন কলম ফেলে রুখে দাঁড়াবে
এই আহত কবি।


কবিতার মূর্ছনা ভুলে
ভালোবাসার এই কবি...
বুকের মধ্যে লালন করে
দ্রোহ আর এক সুর্য তাপ...
তসনস করে পুড়িয়ে
তার নগর সভ্যতা।


কবির এই রূপে স্তব্ধ হয়ে
পাখির কলতান....
সকল ফুলের বাগান।


আর যদি কবি কিছু নাও পারে..
অন্তত দেবে কিছু
বেদনার অভিশাপ।