আমি ভালোবেসে কত রূপ
ধারণ করি
তা কি তুমি জানো?


আমি হয়েছি নিঃস্ব থেকে নিঃস্বতর
জগতের সব চেয়ে দুস্থ ব্যক্তিটি
ও বোধ করি
আমার চেয়ে ধনী।


কারন আমি কৃতদাস
ভালোবেসে হয়েছি কৃতদাস।


সেই সাথে কবি,
একজন অবহেলিত-উপেক্ষিত কবি।


ভালোবাসা যেভাবে তুমুল করে
এই অলিন্দে বাজায় মোহনীয় বাশি


এতে করে কবি স্বত্তা বড্ড অভিমান নিয়ে
কবি থেকে হয় কবিতর,


তখন তোমাকে সমর্পন করি
এভাবে দুখ উল্লাসে মেতে উঠে
বলি, সজোড়ে বলি........


কবি ভালোবেসে হয়ে যান কৃতদাস
কৃতদাস হওয়ার জন্য ই জন্মায় কবি।